Friday, June 24, 2011


নীলাঞ্জনা


মোর ভাবনায় তুমি ছিলে, তুমি ছিলে মোর অন্তরে।
স্বপ্ন আশায় ভালবাসায় আমার মনের গভীর বন্দরে।
হঠাৎ কখন ঝড় এল আমি জানিনা, জানিনা নীলাঞ্জনা।
কেন ফেরালে মোরে? কেনই বা হলে তুমি আনমনা।
কিছুই জানিনা আমি, জানিনা তোমার মনের ব্যাথা।
গহনে, সহনে, মনের অগোচরে, জমানো তোমার কথা।
আমার মন বিষাদে ভরে, শুধু তোমার কথাই মনে পড়ে।
তুমি বলতে পার নীলাঞ্জনা, বলতে পার কেন এমন করে?

একি তোমার প্রতি ভালোবাসা, নাকি শারীরিক টান?
আমি জানিনা। আমায় আপন কর ভোলো না সব অভিমান!
জানি পারবেনা! নীলাঞ্জনা, জানি পারবে না তা করতে।
পারবে নীলাঞ্জনা? আমাকে আগের মত জড়িয়ে ধরতে!
আগের মত ভালবাসতে, আগের মত কাছে আসতে,
আগের মত নির্জনে, নীরবতায়, আমাকে নিয়ে স্বপ্নে ভাসতে।
তবে আজও, আজও তোমার ফিরে আসার চলে দিন গোনা।
তুমি কি ফিরবেনা! তুমি কি ফিরবেনা? ফিরবেনা নীলাঞ্জনা??

কিন্তু কেন করলে এমন? কেন কষ্ট দিলে আমার মনে?
তুমিও প্রমান করলে নীলাঞ্জনা, ভালোবাসা শুধু দুঃখ দিতেই জানে।
তবু তুমি যদি বলে যেতে, আর জানিয়ে যেতে আমার ভুল।
চেষ্টা করতাম তোমাকে ভুলে যেতে, হয়ত হতাম না ব্যাকুল।
মনের গভীরে, অন্তরে, হৃদয়ে, তোমার ভালোবাসা আছে জমানো।
আমি পারবনা, পারবনা কখনও, আর যবেও না তা কমানো।
জানি আমার গচ্ছিত ভালোবাসা কখনও বৃথা যাবেনা।
একদিন তুমি ফিরবে, তোমাকে ফিরতেই হবে নীলাঞ্জনা।

1 comment:

  1. নীলাঞ্জনা নামে কেউ আসেনি আমার জিবনে। আর ঘটেও নি এমন ঘটনা। তবে অনেকেই তো নীলাঞ্জনা কে নিয়ে লেখে তাই আমিও লিখলাম!

    নীলাঞ্জনা!

    ReplyDelete